তৃণমূল এমপিকে গ্রেফতারের প্রতিবাদে বিজেপির কার্যালয়ে হামলা


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৩ জানুয়ারি ২০১৭
ফাইল ছবি

ভারতের পশ্চিমবাংলার ক্ষমতাসীন দল তৃণমূলের সাংসদ সুদীপ ব্যানার্জিকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা। মঙ্গলবার বিকেলে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন দেশটির ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অফিসে হামলা চালিয়েছে তৃণমূলের ক্ষুব্ধ নেতা-কর্মীরা।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, বেআইনি অর্থলগ্নিকারী সংস্থা রোজভ্যালির সঙ্গে আর্থিক কেলেঙ্কারিতে জড়িত অভিযোগে মঙ্গলবার সুদীপ বন্দোপাধ্যায়কে আটক করেছে সিবিআই। পরে তৃণমূলের নেতা-কর্মীরা বিকেল পৌঁনে ৫টার দিকে কলকাতার মুরলীধর সেন লেনে বিজেপির কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করে।

এ সময় অফিসের ভেতর থেকে লাঠি-সোটা হাতে বেরিয়ে আসেন বিজেপি সমর্থকরা। হাতাহাতি শুরু হওয়ার একপর্যায়ে পিছু হটে তৃণমূলের ক্ষুব্ধ নেতাকর্মীরা। ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনাও ঘটে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, জঙ্গলমহলের এক জনসভায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিবিআই গত সপ্তাহে অভিনেতা ও তৃণমূলের সাংসদ তাপস পালকে গ্রেফতার করেছে। এনডিটিভি বলছে, পশ্চিমবাংলার দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় অভিযোগ করে বলেছেন, প্রধানমন্ত্রীর অফিসের নির্দেশেই তাকে গ্রেফতার করেছে সিবিআই।

রাজনৈতিক প্রতিশোধ নিতেই তৃণমূল নেতাদের গ্রেফতার করা হচ্ছে বলে মন্তব্য করেছেন মমতা। তিনি মোদিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, আপনি যদি মনে করে আমাদের নেতাদের গ্রেফতার করবেন এবং রাষ্ট্র চালাবেন; আমরা এটি চলতে দিবো না। তিনি বলেছেন, প্রতিবাদ করলেই সিবিআই, ইডি, আয়কর দফতরকে লাগিয়ে দিচ্ছে মোদি সরকার। কত সিবিআই আছে? সবাইকে গ্রেফতার করুন।

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির পর তৃণমূল সাংসদদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল বলছে, বুধবার তৃণমূল সাংসদরা দিল্লি যাচ্ছেন। আগামীকাল থেকে লাগাতার আন্দোলনেরও হুমকি দিয়েছে দলটি।

এর আগে রোজভ্যালি মামলায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করা হয়।

এসআইএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।