ইয়েমেনে নতুন সহিংসতায় নিহত ১৯


প্রকাশিত: ০৬:৪৭ এএম, ০৩ জানুয়ারি ২০১৭

ইয়েমেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সাবওয়াহ প্রদেশে সরকার বাহিনী এবং হুতি বিদ্রোহীদের মধ্যে নতুন করে সহিংসতার ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে।

সরকারপন্থী কেন্দ্রের মুখপাত্র মাসিদ আমির এল হারিসি আনাদোলু নিউজ এজেন্সিকে জানিয়েছেন, সরকারি বাহিনী ওসাইলান জেলা দখলের তিনদিন পরেই এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

দু’পক্ষের সংঘর্ষে প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদি বাহিনীর তিন যোদ্ধা এবং ১৬ হুতি বিদ্রোহী নিহত হয়েছেন।

২০১৪ সালে হুতি বিদ্রোহী এবং তাদের সমর্থন করা সংগঠনগুলো রাজধানী সানাসহ বেশ কিছু স্থানে হামলা চালানোর পর থেকেই দেশটিতে প্রতিনিয়ত ছোট-বড় সহিংসতার ঘটনা ঘটছে।

২০১৫ সালের মাঝামাঝি সময় থেকে সৌদি আরব এবং এর জোট দেশগুলো ইয়েমেন সরকারকে সহায়তা করতে হুতিদের বিরুদ্ধে অভিযানে অংশ নেওয়ার পর থেকে সহিংসতা আরো ছড়িয়ে পড়েছে।

দেশটিতে সহিংসতা বন্ধ করে শান্তি প্রক্রিয়া স্থাপনে দু’দুবার ব্যর্থ হয়েছে জাতিসংঘ। কয়েক বছরের সহিংসতায় দেশটিতে কয়েক হাজার মানুষ নিহত হয়েছে। নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছে আরো ২৫ লাখ মানুষ।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।