গাজায় যুদ্ধবিরতির সময় বাড়লো


প্রকাশিত: ০১:৩৬ পিএম, ১৪ আগস্ট ২০১৪

৭২ ঘণ্টার যুদ্ধবিরতি শেষ হওয়ার এক ঘণ্টার কম সময়ের মধ্যে আরও পাঁচ দিনের যুদ্ধবিরতিতে এক মত হয়েছে ইসরায়েল ও হামাস। দুই দেশের প্রতিনিধি দল এই যুদ্ধবিরতিতে এক মত হন।

এদিকে এই চুক্তির পর পরেই হামাসের করা রকেট হামলার জবাবে ইসরায়েল গাজাতে বিমান হামলা চালিয়েছে। তবে ইসরায়েলের সেনাবাহিনী বলছে গাজা থেকে তাদের উদ্দেশ্য করে কম পক্ষে পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে। জবাবে তাদের ভাষায় শুধুমাত্র ‘সন্ত্রাসী প্রবণ’ এলাকাতেই তারা বিমান হামলা চালিয়েছে।

তবে সেখানে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। এই হামলার কিছুক্ষণ আগেই দুই পক্ষ কায়রোতে পাঁচদিনের এক যুদ্ধবিরতিতে সম্মতি দেয়। ফিলিস্তিন প্রতিনিধি দলের প্রধান আযম আল আহমাদ এএফপি নিউজ এজেন্সিকে বলেন, আমরা আলোচনার জন্য আরও সময় দিয়েছি। এই দলটি এখন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে আলোচনায় করবে।

ফিলিস্তিনের এক সূত্রের বরাত দিয়ে বলা হচ্ছে এই যুদ্ধবিরতি পরবর্তী আলোচনার পথ তৈরি করবে। ইসরায়েল এবং হামাস তাদের দাবি গুলো কায়রোতে মিশরের কর্তৃপক্ষের মধ্যস্থতায় একে অপরকে জানাচ্ছে। বিবিসি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।