ব্রাজিলে বিমান দুর্ঘটনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক


প্রকাশিত: ০১:২৫ পিএম, ১৪ আগস্ট ২০১৪

ব্রাজিলে এক বিমান দুর্ঘটনায় আসন্ন নির্বাচনের প্রেসিডেন্ট পদপ্রার্থী এদোয়ার্দো কাম্পোস ও তার পরিবারের সদস্যরা নিহত হয়েছেন। বিমান দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় ব্রাজিল তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে।

রয়টার্স বলেছে, গ্লোবো নিউজ কাম্পোস নিহত হয়েছেন বলে খবর প্রচার করলেও কোনো সূত্র থেকে তারা সংবাদটি জেনেছে তা তারা বলেনি।

কাম্পোসের রাজনৈতিক দল ব্রাজিলের সোশ্যালিস্ট পার্টির একটি সূত্র রয়টার্সকে নিশ্চিত করেছে, দুর্ঘটনার শিকার বিমান ‘সেসনা ৫৬০এক্সএল’-এ কাম্পোসসহ  মোট ১০ জন ছিলেন। এদের মধ্যে কম্পোসের স্ত্রী রেনাটা এবং ছেলে মিগুয়েলও ছিলেন। নির্বাপনকর্মীদের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম বলছে, আরোহীদের সবাই মারা গেছেন।

৪৯ বছর বয়সী কাম্পোস ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলীয় পারনামবুকো প্রদেশের সাবেক গভর্নর ছিলেন। সম্প্রতি নির্বাচনী এক জরিপে তিনি ১০ শতাংশ ভোটারের সমর্থন পান।

কাম্পোস নিজেকে ব্যবসাবান্ধব বামপন্থী হিসেবে পরিচিত করেন। তিনি ব্রাজিলের বর্তমান প্রেসিডেন্ট দিলমা রৌসেফের সাবেক মিত্র ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।