সৌদিতে যৌন নিপীড়নের শিকার প্রথম শ্রেণির ছাত্রী


প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৬

সৌদি আরবে প্রথম শ্রেণির এক ছাত্রী যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এক ভিডিওতে ওই ছাত্রীর দুই বন্ধুর বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন তার মা; সোমবার ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে।

জেদ্দার শিক্ষা অধিদফতরের মুখপাত্র হুমাউদ আল সুগেইরান বলেছেন, ভিডিওতে ওই নারী দাবি করেছেন যে, দুই সহপাঠী তার মেয়েকে নিপীড়ন করেছেন। তিনি বলেন, টেনে হেঁচড়ে তার মেয়েকে মাটিতে ফেলে দেয় ওই দুই শিক্ষার্থী; পরে যৌন নির্যাতন চালায়।

ওই নারী বলেন, তার মেয়ে প্রথম শ্রেণির শিক্ষার্থী। এ ঘটনা ঘটেছে স্কুলের প্রথম এবং তৃতীয় ক্লাসের আগে।  তিনি বলেন, শিক্ষকদের দায়িত্বে অবহলোর কারণে ওই ঘটনা ঘটেছে।

হুমাউদ আল সুগেইরান বলেন, ওই ছাত্রীর মা ভিডিওতে জানিয়েছেন যে, তিনি এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করবেন। এ ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করেছে শিক্ষা অধিদফতর। কমিটির সদস্যরা মঙ্গলবার স্কুল পরিদর্শন করে বেশ কয়েক জনের সাক্ষ্য নিয়েছে।

তবে অভিযুক্ত ও ভূক্তভোগী শিক্ষার্থীকে স্কুলে পাওয়া যায়নি। শিক্ষা অধিদফতরের এ কর্মকর্তা আরো বলেন, অভিভাবকের সঙ্গে যোগাযোগের পর ওই ছাত্রীকে বুধবার স্কুলে আনতে বলা হয়।

জেদ্দার আইনজীবী ফাহদ মাহবুব দেশটির জাতীয় দৈনিক সৌদি গেজেটকে বলেন, পুলিশের কাছে এ বিষয়ে অভিযোগ করা হলে ওই ছোট শিক্ষার্থীকে মেডিকেল চেকআপের জন্য হাসপাতালে নেয়া হবে।

তিনি বলেন, যদি মেডিকেল প্রতিবেদন নিশ্চিত করে যে, সে যৌন হয়রানির শিকার হয়েছে; তাহলে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে কেয়ার হোমে রাখতে হবে।

এসআইএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।