দুবাইয়ে বাড়ানো হলো বাধ্যতামূলক স্বাস্থ্য বীমার আবেদন


প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৬

গত কয়েকদিনে প্রচুর স্বাস্থ্য বীমার আবেদন জমা পড়েছে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। জীবন বীমার বাধ্যতামূলক আবেদনের এ সময়সীমা শেষ হয়ে আসায় নতুন পদক্ষেপ নিয়েছে দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষ (ডিএইচএ)। ২০১৭ সালেও বীমার জন্য দুবাইয়ের বাসিন্দারা আবেদন করতে পারবেন বলে ঘোষণা দিয়েছে ডিএইচএ।

দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষ এক বিবৃতিতে আবেদন জমা নেয়ার সময় বৃদ্ধির কথা জানালেও নির্দিষ্ট শেষ সময় উল্লেখ করেনি। বিবৃতিতে বলা হয়েছে, দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে যে, ২০১৭ সালেও ইন্সুরেন্স কোম্পানিগুলো স্বাস্থ্য বীমার আবেদন জমা নেয়া অব্যাহত রাখবে।

গত কয়েকদিনে ইন্সুরেন্স কোম্পানিগুলোর কাছে প্রচুর সংখ্যক আবেদন আসায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়ছে ডিএইচএ। ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে ব্যর্থ হলে পরবর্তীতে তা শর্ত সাপেক্ষে করা যাবে।

ডিএইচএ’র অর্থায়ন বিষয়ক পরিচালক চিকিৎসক হায়দাল আল ইউসুফ বলেছেন, যারা স্বাস্থ্য ইন্সুরেন্স পেতে চায় তাদের জন্য অবিরাম কাজ করছে ডিএইচএ। তিনি বলেছেন, অনলাইনেও প্রচুরসংখ্যক আবেদন জমা পড়েছে।

এর আগে ডিএইচএ এক বিবৃতিতে জানায়, বর্তমানে দুবাইয়ের ৯৮ শতাংশ বাসিন্দার (৪০ লাখ) স্বাস্থ্য বীমা রয়েছে। তবে এই নিয়ে দ্বিতীয়বারের মতো স্বাস্থ্য বীমার আবেদনের সময় বাড়ানো হলো। স্বাস্থ্য বীমার আবেদনের সময় চলতি বছরের মাঝামাঝি পর্যন্ত নির্ধারণ করা হলেও পরে ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়।

ডিএইচএ বলছে, আগামী ১ জানুয়ারি মধ্যে যারা স্বাস্থ্য বীমার আবেদন করতে ব্যর্থ হবে; তাদেরকে প্রত্যেক মাসে ৫০০ দিরহাম জরিমানা গুণতে হবে।

সূত্র : খালিজ টাইমস।

এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।