জয়ললিতার উত্তরসূরি শশিকলা


প্রকাশিত: ০৭:০৪ এএম, ২৯ ডিসেম্বর ২০১৬

শশিকলাই হচ্ছেন জয়ললিতার উত্তরসূরি। এ মাসের প্রথম দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার। তার মৃত্যুর পর থেকেই তার যোগ্য উত্তরসূরি কে হবেন তা নিয়ে বেশ জল্পনা-কল্পনা তৈরি হয়েছিল।  

অবশেষে জয়ললিতার দীর্ঘ দিনের ঘনিষ্ঠ বান্ধবী শশিকলাকেই নেত্রী হিসেবে মেনে নিয়েছে তামিল নাড়ুর ক্ষমতাসীন দল এআইএডিএমকে। বৃহস্পতিবার সকালে এক বৈঠকে একটি প্রস্তাবের ভিত্তিতে জয়ললিতার স্থানে শশিকলাকে নেত্রী হিসেবে মেনে নিয়েছে দলের সাধারণ কাউন্সিল।

আম্মার মৃত্যুর পর তার বাড়িতেই থাকছেন শশিকলা। ২ জানুয়ারি সরকারিভাবে দলের প্রধান হিসেবে দায়িত্ব নেবেন চিন্নাম্মাখ্যাত শশিকলা। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পনিরসেলভাম জানিয়েছেন, শশিকলার মধ্যে জয়ললিতাকে দেখা যায়। ২০১১ সালে শশিকলা এবং তার স্বামী এম নটরাজনসহ ১৩ জনকে দল থেকে বহিষ্কার করেন জয়ললিতা।

প্রকাশ্যে ক্ষমা চাওয়ার পর ২০১২ সালের মার্চে শুধু শশিকলাকেই ফিরিয়ে নেন নেত্রী। তবে এরপর থেকে দলে কোনো সরকারি পদ ছিল না শশিকলার। তবে আম্মার মৃত্যুর পর সেই শশিকলাকেই দলের প্রধান হিসেবে গ্রহণ করা হচ্ছে।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।