উড়িষ্যা রাজ্যে বন্যায় নিহত ৪৬


প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ১৩ আগস্ট ২০১৪

ভারতের উড়িষ্যা রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছে।

প্রবল বৃষ্টিতে রাজ্যের মহানদীর পানি বেড়ে সৃষ্টি হওয়া বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ওই এলাকার প্রায় ২০৯টি গ্রামের প্রায় দুই লাখ মানুষ পানিবন্দি হয়ে বিচ্ছিন্ন অবস্থায় আছেন।

আগামী ‍দুই দিনের মধ্যে সব গ্রামের পানি সরে যাবে বলে আশা করছেন সহকারী ত্রাণ কমিশনার প্রভাত রঞ্জন মহাপাত্র। উড়িষ্যার পুরি জেলার ১১৫টি গ্রামে ও কেদারাপাড়া জেলার ৫২টি গ্রামে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এ ছাড়া আরও ৫টি জেলার কয়েকটি গ্রামের মানুষ গত এক সপ্তাহ ধরে পানিবন্দি অবস্থায় আছেন।

প্রভাত রঞ্জন আরও জানান, বন্যাকবলিত এলাকার প্রায় ৪১ হাজার ৮০১টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। উড়িষ্যার বন্যাকবলিত ২৩টি জেলায় ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি। বন্যাকবলিত গ্রামগুলোতে স্বাস্থ্যসেবা দিতে বিশেষ দল পাঠানো হয়েছে ও ক্ষতিগ্রস্ত টিউবওয়েলের পানি জীবাণুমুক্তকরণের কাজ শুরু করেছেন বলেও জানিয়েছেন প্রভাত রঞ্জন। সূত্র : এনডিটিভি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।