বিধ্বস্ত বিমানের আরোহীদের প্রাণহানির আশঙ্কা


প্রকাশিত: ০৯:২৯ এএম, ২৫ ডিসেম্বর ২০১৬

বিধ্বস্ত হওয়া রুশ বিমানের ৯২ আরোহীর প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে। রোববার সোচী উপকূলের কাছাকাছি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয় রাশিয়ার একটি সামরিক বিমান। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের টিইউ-১৫৪ বিমানটি উড্ডয়নের পরপরই রাডারের সঙ্গে এর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে বলে একটি অসমর্থিত সূত্রের বরাত দিয়ে নিশ্চিত করেছে ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি।

উদ্ধারকারী হেলিকপ্টার দিয়ে তল্লাশি চালানোর সময় সিরিয়ার উদ্দেশে যাত্রা করা ওই সামরিক বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গেছে। ওই বিমানের অধিকাংশই জনপ্রিয় সামরিক ব্যান্ডদল আলেকজান্দ্রোভ এনসেমবল দলের সদস্য। নতুন বছর উপলক্ষে একটি অনুষ্ঠানে অংশ নেয়ার কথা ছিল তাদের। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, বিমানটিতে ৯২ জন আরোহী ছিল। এদের মধ্যে ৮৪ জন যাত্রী এবং আটজন ক্রু ছিলেন। বিমানটি মস্কো থেকে সিরিয়ার লাটাকিয়ার কাছাকাছি খমেইমিমের একটি রুশ সেনাঘাঁটির উদ্দেশে রওনা করেছিল। কিন্তু কৃষ্ণসাগরে বিমানটির রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রথমে জানানো হয়েছিল বিমানটিতে ৭০ থেকে ১০০ জন আরোহী ছিল। পরে নিশ্চিত করা হয় যে, বিমানটিতে ৯২ জন আরোহী ছিল।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।