তাজমহল উড়িয়ে দিতে আইএসের অ্যাপস


প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২০ ডিসেম্বর ২০১৬

শিশুদের মনে জঙ্গিপনার বীজ বুনে দিতে এবার ভিন্ন পন্থা বেছে নিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আইএসের আইটি বিশেষজ্ঞরা নতুন একটি গেম অ্যাপস বানিয়েছে; যেখানে বিশ্বের বিভিন্ন দর্শনীয় ও ঐতিহাসিক স্থাপনা গুড়িয়ে দেয়া যায়।

৯/১১-র আদলে টুইন টাওয়ার ধ্বংস করার গেম ওই অ্যাপসে রয়েছে। এ ছাড়া লন্ডনের বিগ বেন, ভারতের তাজমহল, যুক্তরাষ্ট্রের স্ট্যাচু অব লিবার্টি ধ্বংস করার গেমস আছে ওই অ্যাপসে।

বর্তমানে সিরিয়া এবং ইরাকের নেটওয়ার্কে এই গেম ডাউনলোড করে খেলা যাচ্ছে। নাম দেয়া হয়েছে ‘হুরুফ অব অ্যালফাবেট’। অ্যাপটির বিবরণে বলা হচ্ছে, ‘বিদেশি এসব স্থাপত্য ইসলাম ধর্মের বিরোধী। এগুলোকে গুড়িয়ে দেয়া উচিত।’

গেমসে শিশু জঙ্গিদের হাতে বন্দিদের শিরশ্ছেদ বা গুলি করে হত্যার দৃশ্যও আছে। যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর কর্মকর্তা কর্নেল ডোরিয়ান বলেছেন, ‘ইরাক এবং সিরিয়ায় সেনাবাহিনীর দাপটে আইএস কোণঠাসা হয়ে পড়েছে। ভবিষ্যতে জঙ্গি তৈরি করার জন্য এ ধরনের ঘৃণ্য গেমস তৈরি করেছে।’

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।