ব্রিটেনে হেনস্তার শিকার মুসলিম নারী


প্রকাশিত: ০৬:৫১ এএম, ১৮ ডিসেম্বর ২০১৬

ব্রিটেনে হেনস্তার শিকার হয়েছেন এক মুসলিম নারী। পূর্ব লন্ডনের ব্যস্ততম চিঙফোর্ড এলাকায় ওই ঘটনা ঘটেছে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে একটি স্থানীয় স্যালোঁতে বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ২৭ বছর বয়সী ওই নারী। তখনই পিছন থেকে তার ওপর হামলা করে দুই তরুণ।

প্রথমে ওই নারীর হিজাব টেনে ছিঁড়ে ফেলার চেষ্টা করে তারা। তারপর ওই নারীকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেয়। হিজাবটি তার গলায় জড়িয়ে বেশ কয়েক মিটার টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয় তাকে। স্থানীয় একটি তুর্কি রেস্তোরাঁর কর্মীরা ওই নারীকে সাহায্য করার জন্য ছুটে এলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে অ্যাম্বুলেন্সকে খবর দেওয়া হয়।

প্রাথমিক চিকিৎসার পর ওই নারীকে নিরাপদে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে। ঘটনার প্রত্যক্ষ সাক্ষী হুসেন বুখারি জানিয়েছেন, প্রায় ২০ মিনিট ধরে ওই নারীকে হেনস্থা করা হয়। ভয় পেয়ে খুব কান্নাকাটি করছিলেন তিনি। গত মাসেই অস্ত্রোপচার করিয়েছেন তিনি। হামলার পর ঠিক মতো হাঁটতেও পারছিলেন না।

হামলার ঘটনা খতিয়ে দেখছে লন্ডন পুলিশ। জাতি বিদ্বেষ থেকেই এই হামলা করা হয়েছে বলে ধারণা করছেন তারা। নারীর ওপর হামলাকারী দুই অভিযুক্তকে আটকের চেষ্টা করছে পুলিশ। এই ঘটনার তীব্র নিন্দা করেছে ব্রিটেনে মুসলিমদের একটি সংস্থা টেল মামা।

তাদের দাবি, ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই দেশে মুসলিমদের ওপর হামলার ঘটনা বেড়ে গেছে। একটি রিপোর্টে জানানো হয়েছে, জুন মাসে ব্রেক্সিটের ঘোষণার পর মুসলিমদের নিগ্রহের হার বেড়ে ৫৮ শতাংশ হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।