ভারতে নিষিদ্ধ হচ্ছে পর্নসাইট


প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০৭ মার্চ ২০১৫

ভারতে এবার পর্নোগ্রাফিকে করা হল বলির পাঁঠা। ইন্টারনেটে পর্নোগ্রাফির বিস্তারই নাকি সেদেশে অহরহ ধর্ষণ আর নারী নির্যাতনের কারণ!

এই মর্মে দেশটির সর্বোচ্চ আদালতে পর্নোগ্রাফি ঠেকাতে আর্জিও ঠুকে দিয়েছেন এক আইনজীবী। কমলেশ ভাসবানী নামের এই আইনজীবীর দাবি, অবিলম্বে দেশে পর্নসাইটগুলো নিষিদ্ধ করতে হবে।

কেন্দ্রীয় সরকারও রীতিমতো সাড়া দিয়েছে এই আহ্বানে। ইন্টারনেটকে পরিশুদ্ধ করতে ‘স্বচ্ছ ইন্টারনেট’ নামক অভিযানে ইতোমধ্যেই তালিকা করা শুরু হয়েছে ভারতে চালু থাকা পর্নসাইটগুলোর। এরপর তালিকা ধরে ইন্টারনেট সেবাদানকারী সংস্থাগুলোকে মোদি সরকার নির্দেশ দেবে এই সবগুলো সাইট ব্লক করে দিতে।

পর্নসাইট ব্লকের এই হিড়িকে দেশজুড়ে ইন্টারনেট সেবার গতি যেন ধীর না হয়ে যায়, সেকারণে সেবাদানকারী সংস্থাগুলোকে সিস্টেম উন্নয়নেরও নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার।

টেলিকম ও তথ্যসম্প্রচার মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের এক্ষেত্রে সাফাই- পর্নোগ্রাফি ভারতীয় সংস্কৃতি ও মূল্যবোধের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তাই এগুলো বন্ধ হওয়াই দেশের জন্য ভাল।

ক্ষমতাসীন দল বিজেপি’র মুখেও বলাই বাহুল্য একই সুর।

এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।