নতুন প্রজন্মের জন্য বিশ্বমানের শিক্ষা-দক্ষতার প্রয়োজন


প্রকাশিত: ০১:৩০ পিএম, ০৫ মার্চ ২০১৫

নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে প্রস্তুত করতে সংগতিপূর্ণ বিশ্বমানের শিক্ষা, জ্ঞান, প্রযুক্তি ও দক্ষতার প্রয়োজন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার দুপুরে সাভার ক্যান্টনমেন্টে আর্মি ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিষ্ট্রেশন (এআইবিএ)-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নতুন প্রজন্মের মধ্যে নৈতিক চরিত্রের জাগরণ, সততা, নিষ্ঠা, জনগণের প্রতি শ্রদ্ধাবোধ, দায়বদ্ধতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ পরিপূর্ণ মানুষ হিসেবে তৈরির কথা জানান তিনি।

নারী শিক্ষার ক্ষেত্রে সরকারের অবদানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশের প্রাথমিক শিক্ষায় ৫১ শতাংশ ও মাধ্যমিক শিক্ষা ক্ষেত্রে ৫৩ শতাংশ নারীর অংশগ্রহণ রয়েছে।

সরকারের শিক্ষাকার্যক্রমের প্রসার এবং উন্নতির জন্য বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে তিনটি ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি এবং দুটি আর্মি ইনষ্টিটিউট অব বিজনেস এডমিনিষ্ট্রেশন প্রতিষ্ঠার অংশ হিসেবে এ প্রতিষ্ঠানটি চালু করা হয়েছে। প্রতিষ্ঠানটি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর অধীনে সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় সাভার এরিয়া কমান্ডার ও নয় পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান, এআইবিএ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম শওকত হাসানসহ স্থানীয় সংসদ সদস্য, উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রথম ব্যাচের ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।