ফ্রান্সে বিদেশিদের বিনামূল্যের শিক্ষা বাতিলের আহ্বান


প্রকাশিত: ১২:০৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৬

ফ্রান্সে বিদেশি শিশুদের বিনামূল্যের শিক্ষা বাতিলের আহ্বান জানিয়েছেন দেশটির ডানপন্থী নেতা মেরিন লি পেন। রাজধানী প্যারিসে এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

২০১৭ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ন্যাশনাল ফ্রন্টসের সম্ভাব্য এই প্রার্থী বলেন, তিনি বিদেশিদের বিরোধী নন। লি পেন বলেন, কিন্তু আমি তাদের বলছি, আপনি যদি আমাদের দেশে আসেন; তাহলে আপনার সন্তান কোনো ফি ছাড়া শিক্ষাগ্রহণ করবে এমন প্রত্যাশা করবেন না।

ডানপন্থী এই নেতা বলেন, খেলাধুলা করার মতো আর সময় নেই। আগামী মে মাসে অনুষ্ঠিতব্য দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত পর্বে লড়তে যাচ্ছেন এমন দুই নেতার একজন লি পেন।

সর্বশেষ জনমত জরিপেও প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম রাউন্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফ্রান্সিস ফিলোনের সঙ্গে লি পেনের হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে বলে উঠে এসেছে। ওই জরিপে দেখা যাচ্ছে, দেশটির প্রায় দুই তৃতীয়াংশ ভোটার লি পেনের চেয়ে ফলিনকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।