তিন ভূবন


প্রকাশিত: ১০:০২ এএম, ১১ আগস্ট ২০১৪

তিন ভূবনের তিন বাসিন্দা। কর্নেল, দারোগা আর চাপা খালা। এদের বাড়ীর নামও তাদের নামের সাথে মিলে মিশে হয়েছে কর্নেল ভিলা, রাণী মহল (দারোগা বাড়ী) ও চাপা মঞ্জিল। কর্নেল নিয়ম শৃঙ্খলা পছন্দ করে, এখনও তিনি সৈনিক জীবনের আদর্শ লালন করেন। স্ত্রী হনুফা ছাড়াও সংসারে রয়েছে দুই ছেলে হুমায়ুন ও হায়দার। পুত্রবধুদ্বয়ের একজন হিন্দিতে আরেকজন বরিশালেল ভাষায় কথা বলেন। এক পর্যায়ে কর্নেলে পরিবারে হাজির হয় বড় মেয়ে আর জামাই, শালা এবং ছোট ভাই বোন। এ রকম এক মজার কাহিনী নিয়ে তৈরী হয়েছে ধারাবাহিক নাটক তিন ভূবন। প্রতি পর্বেই বাসিন্দাদের মজার মজার ঘটনায় এগিয়ে চলবে নাটকের কাহিনী।

ড. মাহফুজুর রহমানের কাহিনী অবলম্বনে এতে নাট্যরুপ দিয়েছেন রোকেয়া ইসলাম, মির্জা রাকিব ও মারুফ আহমেদ। পরিচালনা করেছেন সাদেক সিদ্দিকী।

অভিনয় করেছেন মাজনুন মিজান, ফারজানা ছবি, টুটুল, সীমানা, সাজ্জাদ রেজা, তুষার খান, শিরিন বকুল, হাসান মাসুদ, রাশেদ মামুন অপু, অরিণ, শিমু, শবনম পারভীন, সাবরিন নিসা, সাগর সিদ্দিকী, নিশো, শিরিন শিলা, আশরাফ কবীর, সিরাজ হায়দার, হান্নান শেলী, কাজী হায়াৎ প্রমুখ।

১২ আগস্ট মঙ্গলবার রাত ১১টা ৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে ধারাবাহিক এই নাটকটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।