চীনে ৬.২ মাত্রার ভূমিকম্প


প্রকাশিত: ০৯:১৫ এএম, ০৮ ডিসেম্বর ২০১৬

চীনের পশ্চিমাঞ্চলের জিন জিয়াং প্রদেশে রিখটার স্কেলে ৬ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে।
বৃহস্পতিবার শিনজিয়াংয়ের আঞ্চলিক রাজধানী উরুমকি থেকে প্রায় ১০০ কিলোমিটার পশ্চিমে ভূপৃষ্ঠের ছয় কিলোমিটার গভীরে এর উৎপত্তি হয়েছে।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। প্রদেশের হুতুবি কাউন্টিতে ভূমিকম্প আঘাত হানলেও ওই এলাকার পুলিশ অফিস এ বিষয়ে বিস্তারিত তথ্য দেয়নি।

ভূমিকম্পের উপকেন্দ্র থেকে মাত্র দুই কিলোমিটার দূরের হোটেলে এক কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, কম্পনের তীব্রতা থাকলেও কোনো ভবন ধসে পড়েনি।

চীনের ভূমিকম্প নেটওয়ার্ক কেন্দ্র মাইক্রোব্লগে ভূমিকম্প পরবর্তী ছবি পোস্ট করেছে। এতে দেখা যাচ্ছে, কম্পনে একটি সুপার মার্কেটের দোকানের শেলফ থেকে পণ্য পড়ে গেছে। এ ছাড়া স্কুলের শিক্ষার্থীরা খেলার মাঠে সারিবদ্ধভাবে দাড়িয়ে রয়েছে।

রাষ্ট্রীয় সংবাদসংস্থা সিনহুয়া নিউজ অ্যাজেন্সি বলছে, উরুমকি রেলওয়ে কর্তৃপক্ষ রেল লাইন নিরাপদে আছে কিনা তা যাচাই করে দেখার জন্য কয়েকটি ট্রেন চলাচল স্থগিত করেছে।  

এসআইএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।