সৌদি শূরার সদস্য হলেন আইএসের হাতে নিহত যুবকের মা


প্রকাশিত: ০৫:০১ এএম, ০৬ ডিসেম্বর ২০১৬

২৯ জন নারী সৌদি শূরার নতুন সদস্য হয়েছেন। এদের মধ্যে কাওথার আল-আরবাস একজন। আরবাস একজন সাংবাদিক এবং লেখক হিসেবেই বেশ পরিচিত। তবে তিনি তার আত্মত্যাগী ছেলের কারণে বিশেষভাবে পরিচিত।

একটি মসজিদে আইএস জঙ্গিদের হামলা প্রতিহত করতে তার সাহসী ছেলে মোহাম্মেদ আল এসা নিজের জীবন বিসর্জন দিয়েছিল। ছেলেকে হারানোর পর থেকেই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই শুরু করেন তিনি।

এসা এবং তার ভাইয়ের ছেলে এক আত্মঘাতীকে দাম্মামের একটি মসজিদে প্রবেশ করতে বাধা দিয়েছিল। ওই আত্মঘাতীকে বাধা দেয়ায় তাদের দু’জনকেই হত্যা করা হয়।

আরবাস কিং ফয়সাল ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতক করেছেন। তিনি সৌদি অ্যারাবিয়ান সোসাইটি ফর কালচার অ্যান্ড আর্টস পরিষদের সদস্য। বিশিষ্ট লেখক এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কঠোর সমালোচনা করে ইতোমধ্যেই বেশ সুনাম অর্জন করেছেন তিনি। জাতীয় পরিচয় এবং ঐক্যর প্রতি গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার সৌদি শূরার নতুন সদস্যদের নাম ঘোষণা করা হয়। বাদশাহ সালমানের নেতৃত্বেই নতুন সদস্যদের নিযুক্ত করা হয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।