সরকারের বিরুদ্ধে একসঙ্গে প্রতিবাদ করার আহ্বান মমতার


প্রকাশিত: ০৪:১৭ এএম, ০৬ ডিসেম্বর ২০১৬

ভারতে নোট বাতিলের পর দিল্লিতে যা করেছিলেন এবার বিধানসভায় দাঁড়িয়েও সেই অবস্থান বজায় রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নরেন্দ্র মোদি সরকারের জনবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে রাজ্যে তার প্রতিপক্ষ শিবিরকেও ঐক্যবদ্ধ লড়াইয়ে আহ্বান জানালেন তিনি।

রাজনীতির ফারাক রেখে বিরোধীরা তৃণমূল নেত্রীর এই আবেদনে শেষ পর্যন্ত সাড়া দিচ্ছে না। কিন্তু সাধারণ মানুষের হয়রানির প্রতিকার চেয়ে রাজনৈতিক সহমত তৈরির চেষ্টা বিধানসভাতেও নথিভুক্ত করে রাখলেন মুখ্যমন্ত্রী।

জাতীয় স্তরে মোদি-বিরোধী জোট গড়ার জন্য সব দলকেই আহ্বান জানিয়েছিলেন মমতা। কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী থেকে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিসহ সবার সঙ্গেই কথা বলেছেন তিনি।

বিধানসভার শীতকালীন অধিবেশনের শুরুতে সোমবার নোট বাতিল নিয়ে ১৬৯ ধারায় সরকারি প্রস্তাবের উপর আলোচনায় যোগ দিয়ে মুখ্যমন্ত্রী তার নিজের রাজ্যের ক্ষেত্রে বিজয়ীসুলভ উদারতা দেখানোর চেষ্টা করেছেন।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।