টাইমের বর্ষসেরা ব্যক্তিত্ব নরেন্দ্র মোদি


প্রকাশিত: ০২:১১ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৬

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী টাইম ম্যাগাজিনের অনলাইন জরিপে ২০১৬ সালের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ নির্বাচিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অনলাইনে এই ম্যাগাজিনের পাঠকদের নিয়ে একটি সমীক্ষা রোববার মাঝ রাতে প্রকাশ করা হয়।

এই জরিপে দেখা যায়, ১৮ শতাংশ ভোট পেয়ে বিশ্বের বিভিন্ন দেশের প্রভাবশালী ব্যক্তিকে পেছনে ফেলেছেন মোদি। ৭ শতাংশ ‘ইয়েস’ ভোট পেয়ে মোদির পরেই রয়েছেন বারাক ওবামা, ডোনাল্ড ট্রাম্প এবং উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ।

ভোটের দিক থেকে মোদির চেয়ে অনেক পেছনে রয়েছেন ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ। তিনি পেয়েছেন মাত্র ২ শতাংশ ভোট। এ ছাড়া যুক্তরাষ্ট্রের সদ্য অনুষ্ঠিত নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটন। তিনি পেয়েছেন ৪ শতাংশ ভোট।

এর আগে, ২০১৪ সালেও টাইমের ‘রিডার্স পোল’-এ ১৬ শতাংশ ভোট পেয়ে সেরা ব্যক্তিত্বের মুকুট জিতেছিলেন মোদি। প্রতি বছর ‘টাইম’ বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিত্বদের উপর জনমত সমীক্ষা করে থাকে। এ বারের সমীক্ষা বিশ্লেষণে দেখা গেছে, বিশ্বজুড়ে প্রভাবশালীর তালিকায় থাকা ব্যক্তিত্বদের অনেকেই ভালো ভোট পেয়েছেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।