লাইফ সাপোর্টে জয়ললিতা, চেন্নাইয়ের স্কুলগুলোতে ছুটি ঘোষণা


প্রকাশিত: ০৬:৪৭ এএম, ০৫ ডিসেম্বর ২০১৬

হৃদরোগে আক্রান্ত হয়ে লাইফ সাপোর্টে আছেন তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা। তিনি চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার তাকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে। অ্যাপোলো হাসপাতালেই দীর্ঘ ২ মাস ধরে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, তারা নিজেদের সর্বস্ব  দিয়ে ললিতাকে বাঁচানোর চেষ্টা করছেন। তার হৃদযন্ত্র সাহায্যকারী ডিভাইস দিয়ে সক্রিয় রাখা হয়েছে। এছাড়া শ্বাসপ্রশ্বাস সঠিকভাবে চলার জন্যও ব্যবস্থা রাখা হয়েছে।

তারা আরো জানিয়েছেন, যখন কোনো রোগী সঠিকভাবে অক্সিজেন টানতে অসমর্থ হয় তখন এক্সট্রা কর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশন নামক লাইফ সাপোর্ট সিস্টেম দিয়ে রোগীকে শ্বাসপ্রশ্বাস নিতে সাহায্য করা হয়। জয়ললিতার ক্ষেত্রেও সেরকমই করা হয়েছে।

রোববার জয়ললিতার শারীরিক অবস্থার খবর ছড়িয়ে পড়ার পর থেকেই চেন্নাইয়ের হাসপাতালের বাইরে তার ভক্তদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। শুধু জয়ার ভক্তরাই নয়, দলের নেতা-কর্মী, আমজনতা সকলেরই গন্তব্য হয়ে উঠেছে অ্যাপোলো হাসপাতাল। পরিস্থিতি সামাল দিতে চেন্নাইয়ের স্কুলগুলো ছুটি ঘোষণা করা হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।