জম্মু-কাশ্মিরে সন্ত্রাসী হামলায় সাত সেনা নিহত


প্রকাশিত: ০৩:০৩ এএম, ৩০ নভেম্বর ২০১৬

জম্মু- কাশ্মিরে একটি সেনা ঘাঁটিতে সন্ত্রাসী হামলার ঘটনায় সাত সেনা নিহত হয়েছে। মঙ্গলবার জম্মুর নাগরোটা শহরে ওই হামলা চালানো হয়। পাকিস্তান সীমান্ত থেকে মাত্র ২০ কিলোমিটার দূরেই নাগরোটা শহর অবস্থিত। একদল সশস্ত্র হামলাকারী নিরাপত্তাবাহিনীর পোশাক পড়ে সেনা ঘাঁটিতে প্রবেশ করে। পরে তারা গ্রেনেড হামলা চালায় এবং অতর্কিত গোলাগুলি শুরু করে।
খবর অল ইন্ডিয়ার।

সেনা কর্মকর্তারা যেখানে থাকেন সে ভবনগুলোতে লুকিয়ে ছিল সন্ত্রাসীরা। মঙ্গলবার সকালে সাম্বার রামগড় সেক্টরের চামলিয়ালে সীমান্ত পেরোতে গিয়ে বিএসএফের সঙ্গে সংঘর্ষ ঘটে এক দল জঙ্গির। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়েছে। আহত হয়েছে বিএসএফের ডিআইজি বি এস কাসানাসহ সাত জওয়ান।

ঠিক এ ভাবেই উরির সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছিল জঙ্গিরা। ঘাঁটির ভিতরের ছক ও নানা তথ্য ছিল হামলাকারীদের কাছে। নাগরোটার ক্ষেত্রেও যে ভাবে হামলা চালানো হয়েছে, তাতে সন্ত্রাসীদের কাছে নির্দিষ্ট তথ্য ছিল বলে নিশ্চিত করেছে গোয়েন্দারা।

সেনা-গোয়েন্দা সূত্রের খবরে জানানো হয়েছে, নাগরোটায় জঙ্গি গতিবিধি কার্যত নেই। তাই ওই এলাকায় সেনা শিবিরে নিরাপত্তাও কিছুটা শিথিল রয়েছে। এসব তথ্য জেনেই সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে মনে করছেন গোয়েন্দারা।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।