চীনে বাস খাদে পড়ে ৪৪ পর্যটক নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৭ এএম, ১০ আগস্ট ২০১৪

চীনের জাতীয় মহাসড়কে দুটি গাড়িকে ধাক্কা দেয়ার পর একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে গেলে অন্তত ৪৪ জন নিহত হন। এ ঘটনায় আরো ১১ জন আহত হয়েছেন।

শনিবার বিকেলে সাড়ে ৪টার দিকে তিব্বতের নিমো কাউন্টিতে এ ঘটনা ঘটে বলে জিনিয়েছে দেশটির কর্তৃপক্ষ। সিনহুয়া জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বাসটিতে ৫০ জন যাত্রী ছিলেন যাদের অধিকাংশই পর্যটক।

প্রায় ১০ মিটার গভীর একটি খাদে পড়ে যাওয়ার আগে বাসটি একটি এসইউভি (স্পোর্টস ইউটিলিটি ভিহিকল) ও একটি পিকআপ ট্রাককে ধাক্বা দেয়।

এ ঘটনার সময় এসইউভিতে চারজন ও পিকআপটিতে এক ব্যক্তি ছিলেন। আহতদের অবস্থা আশঙ্কাজনক নয় এবং তাদের লাসার কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দুর্ঘটনাকবলিত বাসটির যাত্রী পর্যটকদের অধিকাংশেই চীনের আনহুই, সাংহাই, শ্যানডং ও হেবেই প্রদেশের বাসিন্দা। দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। দুর্ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাংহাইয়ের দুটি ট্যুর কোম্পানির দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।