বিধ্বস্ত বিমানের নিহত ৭৬ যাত্রীর ২০ জনই সাংবাদিক


প্রকাশিত: ১১:৪৪ এএম, ২৯ নভেম্বর ২০১৬

ব্রাজিলের ফুটবল ক্লাবের খেলোয়াড়সহ ৮১ যাত্রীবাহী বিধ্বস্ত বিমানের ৭৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দেশটির বিভিন্ন গণমাধ্যমের ২০ সাংবাদিকও রয়েছেন। দেশটির গণমাধ্যমের একটি সংগঠন এ তথ্য জানিয়েছে।

বলিভিয়া থেকে ছেড়ে যাওয়া ওই বিমানটি মঙ্গলবার কলম্বিয়ার মেডিলিন আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে বিধ্বস্ত হয়। ব্রাজিলের টেলিভিশন চ্যানেল গ্লোবোনিউজ ও স্পর্টটিভি বলছে, বিধ্বস্ত বিমানের ৬ আরোহীকে জীবিত উদ্ধার করা হলেও পরে একজন মারা গেছেন।

উদ্ধারকৃতদের মধ্যে ওই ক্লাবের ৩ খেলোয়াড়, এক সাংবাদিক রয়েছেন। নিহত সাংবাদিকরা ফুটবল ম্যাচ কাভারেজের জন্য খেলোয়াড়দের সঙ্গে যাচ্ছিল।

রয়টার্স বলছে, ব্রাজিলের শীর্ষস্থানীয় ফুটবল ক্লাব শাপেকোয়েন্সের খেলোয়াড়রা বিমানটিতে ছিলেন। বুধবার ইউরোপা লিগের অ্যাটলেটিকো নেসিওনালের বিপক্ষে কোপা সুদামেরিকানা কাপ ফাইনালের প্রথম পর্বে অংশ নেয়ার কথা ছিল তাদের।

ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, সোমবার রাতে বিমান বিধ্বস্তের বিষয়ে কলম্বিয়া কর্তৃপক্ষের কাছ থেকে আরো তথ্য না পাওয়া পর্যন্ত আনুষ্ঠানিক কোনো মন্তব্য করা হবে না। এদিকে, ব্রাজিলের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উদ্ধারকৃত জীবিত যাত্রীদের মধ্যে তিনজন খেলোয়াড় রয়েছে।  

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।