১০ ওভারে দ. আফ্রিকার সংগ্রহ ৩০


প্রকাশিত: ০৪:৩২ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৫

কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে যেতে পুল "বি"র বিগ ম্যাচে আজ মুখোমুখি হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার সিডনিতে নিজেদের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে প্রোটিয়াদের সংগ্রহ ৩০ রান। আমলা ১০ আর ডু প্লেসিস ৬ রান নিয়ে ব্যাট করছে। ১২ রান করে আউট হয়ে গেছেন ডি কক।

বিশ্বকাপে ভারতের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করা প্রোটিয়া ভুগছেন আত্মগ্লানিতে। সেই সাথে যোগ হয়েছে ইনজুরি সমস্যা। ভারতের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরি আক্রান্ত ফিলান্ডারের জায়গা হবে দর্শক সারিতে তা অনেকটাই নিশ্চিত। তার জায়গায় সেরা একাদশে ফিরতে পারেন কাইল অ্যাবোট। এছাড়াও, ওয়েন পার্নেলের বদলে দেখা যেতে পারে ফারহান ব্যাহারডিয়েন অথবা অভিজ্ঞ রাইলি রুশোকে।

অন্যদিকে,  বেশ ফুরফুরে মেজাজে রয়েছে পুরো ওয়েস্ট ইন্ডিজ দল। তবে, পুরনো পিঠের ইনজুরির কারণে অনুশীলনে উপস্থিত ছিলেন না গেলো ম্যাচে রেকর্ড গড়ে ডাবল সেঞ্চুরি হাঁকানো ক্রিস গেইল। হালকা ইনজুরি থাকলেও প্রোটিয়াদের বিপক্ষে ঠিকই মাঠে নামবেন গেইল। তবে, অতীত রেকর্ড বলছে বড় ইনিংসের পর দীর্ঘ সময় অফ ফর্মে থাকেন এই ব্যাটিং দানব। সেই অপবাদ পেছনে ফেলে গেইল শো অব্যাহত থাকলে বদলে যেতে পারে ম্যাচের চিত্র।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।