বস্তিতে আগুন : প্রাণহানি ৩ রোহিঙ্গা মুসলিমের


প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৬ নভেম্বর ২০১৬

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে রোহিঙ্গা শরণার্থীদের একটি বস্তিতে অগ্নিকাণ্ডে অন্তত ৩ জনের প্রাণহানি ঘটেছে। অগ্নিকাণ্ডে আহত হয়েছে আরো কমপক্ষে ৬ রোহিঙ্গা। স্থানীয় একটি হাসপাতালে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

জম্মু মেডিক্যাল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রমেশ গুপ্ত বলেন, তিনজনের দগ্ধ লাশ হাসপাতাল নিয়ে আসা হয়েছে। এ ছাড়া আরো ছয়জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জম্মুর নারোয়াল এলাকায় অন্তত ১৫০টি ঘর ছিল; যেখানে রোহিঙ্গা শরণার্থীরা বসবাস করতেন। আগুনে অর্ধেকেরও বেশি ঘর পুড়ে গেছে।

মিয়ানমারের দক্ষিণাঞ্চলের রাখাইনে গত ৯ অক্টোবর পুলিশি নিরাপত্তা চৌকিতে অজ্ঞাত দুর্বৃত্তরা হামলা চালায়। এতে অন্তত ৯ জনের প্রাণহানি ঘটে। প্রতিশোধ নিতে রাখাইনে নিরাপত্তা বাহিনীর সদস্যরা শুরু করে ব্যাপক অভিযান। অভিযানে এখন পর্যন্ত শতাধিক রোহিঙ্গার প্রাণহানি ঘটেছে। গৃহহীন হয়ে পড়েছে ৫০ হাজারেরও বেশি রোহিঙ্গা।

এদিকে, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে রোহিঙ্গা শরণার্থীদের ঢল এসে পৌঁছাচ্ছে বাংলাদেশ, ভারত, থাইল্যান্ড ও চীনে। বাংলাদেশের সীমান্তবর্তী জেলা কক্সবাজারে ৫ শতাধিক রোহিঙ্গা আশ্রয় নিয়েছে।

এসআইএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।