দাবানলে জ্বলছে ইসরায়েল (ভিডিও)


প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৪ নভেম্বর ২০১৬

ইসরায়েলের উত্তরাঞ্চলে সংঘঠিত দাবানল ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ছে। অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নেভাতে হিমশিম খাচ্ছেন। বেশ কিছু স্থাপনা ও গ্যাস সিলিন্ডার ইতোমধ্যে পুড়ে গেছে। কাছাকাছি বাড়িঘরের দিকে আগুন ছড়িয়ে পড়ছে।

মঙ্গলবার থেকে শুরু হওয়া এ দাবানল ক্রমেই দেশটির মধ্য ও উত্তরাঞ্চল দিয়ে ছড়িয়ে পড়ছে অন্য অঞ্চলের দিকে। শুষ্ক আবহাওয়া ও তীব্র বাতাসের কারণে পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। আগুনের ধোঁয়ায় অনেকেই শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যায় ভুগছেন।

বৃহস্পতিবার দেশটির উত্তরাঞ্চলের বেশ কয়েকটি শহর থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। অগ্নিশিখা ৩০ ফুট পর্যন্ত উঁচুতে ওঠানামা করছে। কোনো কোনো জায়গায় সড়ক যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে আনতে দেশটির উত্তরাঞ্চলের বিনইয়ামিনা ও হাদেরা শহরে মধ্যে ট্রেন যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ইসরাইলের ইলেকট্রিক কোম্পানি রাজ্যে সতর্কতা জারি করেছে।



ওআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।