দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের দফতর থেকে ভায়াগ্রা উদ্ধার!


প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৩ নভেম্বর ২০১৬

দক্ষিণ কোরিয়ার নারী প্রেসিডেন্ট পার্ক গিউন হে’র দফতরে প্রচুর ভায়াগ্রা রয়েছে বলে দাবি করেছেন দেশটির বিরোধীদলীয় এক রাজনীতিক। একই সঙ্গে তিনি প্রেসিডেন্টের দফতর থেকে ভায়াগ্রা কিনেছেন বলে দাবি করেছেন। তিনি জানতে চেয়েছিলেন, যৌনাঙ্গের অক্ষমতা চিকিৎসার জন্য যে ট্যাবলেট ব্যবহার করা হয় প্রেসিডেন্টের দফতর কেন সেই ওষুধ কিনেছিল।

সরকারের একজন মুখপাত্র জানিয়েছেন, অলটিচিউড সিকনেস অর্থাৎ উচ্চতায় যারা অসুস্থ বোধ করেন তার ওষুধ হিসেবে সরকার এই ট্যাবলেট কিনেছিল। কিন্তু সেগুলো ব্যবহার করা হয়নি।

রাষ্ট্রীয় সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে পার্ক তার ঘনিষ্ঠ এক বন্ধু চইকে প্রভাব খাটাতে দিয়েছেন এই অভিযোগে তার বিরুদ্ধে এখন দুর্নীতির তদন্ত চলছে। প্রেসিডেন্টের একজন মুখপাত্র বলেছেন, পূর্ব আফ্রিকায় এক সরকারি সফরের আগে তাদের দফতর থেকে ৩৬৪টি ভায়াগ্রা এবং আরও কিছু পিল কিনেছিল।

সোল থেকে বিবিসির সংবাদদাতা স্টিফেন এভানস বলেছেন, ভায়াগ্রা কেনার এই খবরে প্রেসিডেন্ট যে সরকার চালানোর ব্যাপারে কতটা অনভিজ্ঞ তা নিয়ে নানা কথা উঠছে। বহু কোরীয় বলছেন, পার্ক একটা অন্য দুনিয়ায় বাস করেন। আর এ কারণে তার উপর পদত্যাগের জন্য রাজনৈতিক চাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

এমন গুজবও বাজারে রটেছে যে পার্ক এবং তার বন্ধু চই কোনো ধরনের ধর্মবিশ্বাস ভিত্তিক গোপন আচার অনুষ্ঠানের সঙ্গে জড়িত। পার্কের দীর্ঘদিনের বান্ধবী চই, চই তাই-মিন নামে এক ব্যক্তির কন্যা, যিনি আপাতদৃষ্টিতে একজন ধর্মীয় নেতা, তবে তার ধর্মবিশ্বাস নিয়ে একটা ধোঁয়াশা রয়েছে।

পার্কের বাবা যিনি ছিলেন দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট, চই তাই-মিন ছিলেন তার বন্ধু।

হৃদযন্ত্রের একটি অসুখ অ্যানজাইনার নতুন চিকিৎসা আবিষ্কার করতে গিয়ে বিজ্ঞানীরা ভায়াগ্রা আবিষ্কার করেন। যে ধমনী দিয়ে হৃদপিণ্ডে রক্ত সঞ্চালিত হয়ে সেসব ধমনী সরু হয়ে গেলে অ্যানজাইনা হয়। ওই পরীক্ষামূলক ড্রাগ অ্যানজাইনা সারাতে ব্যর্থ হয়, কিন্তু বিজ্ঞানীরা হঠাৎ আবিষ্কার করেন যে এই ড্রাগ যৌন অক্ষমতা সারাতে কার্যকর।

বিজ্ঞানীরা আরও দেখেন যে ফুসফুসের চাপ কমাতেও এই ড্রাগ উপকারী। উচ্চতায় উঠলে অক্সিজেনের অভাবে অনেক সময় ফুসফুসে রক্তচাপ বেড়ে যায় এবং বিজ্ঞানীদের মতে ভায়াগ্রা রক্তচাপ কমিয়ে রক্তে অক্সিজেনের মাত্রা বাড়াতে সহায়ক হতে পারে।

কিন্তু বৈজ্ঞানিক ব্যাখ্যা যাই হোক, পার্ক যেভাবে স্বজনপোষণ ও দুর্নীতির অভিযোগে জড়িয়ে পড়েছেন, তাতে তার দফতরে প্রচুর সংখ্যায় ভায়াগ্রা পাওয়ার ঘটনা তার বিরুদ্ধে জনরোষ আরো উস্কে দেবে বলেই বিশ্লেষকরা মনে করছেন। তার পদত্যাগের দাবিতে গত কয়েক সপ্তাহ ধরে হাজার হাজার মানুষ সোলে বিক্ষোভ করেছে। বিবিসি বাংলা।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।