মিয়ানমার-চীন সীমান্তে বিদ্রোহী সেনাবাহিনী সংঘর্ষ


প্রকাশিত: ১২:১৮ পিএম, ২০ নভেম্বর ২০১৬

মিয়ানমারের চীন সংলগ্ন সীমান্তে কিছু বিদ্রোহী গ্রুপের সঙ্গে সেনাবাহিনীর তীব্র লড়াইয়ের খবর পাওয়া গেছে। তাং ন্যাশনাল লিবারেশন আর্মি নামের একটি বিদ্রোহী গ্রুপের সঙ্গে মিয়ানমারের সেনাবাহিনীর দীর্ঘ বন্দুকযুদ্ধে অন্তত একজন নিহত এবং আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর বিবিসির।

চীনা বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, এদের সঙ্গে কাচিন ইনডিপেন্ডেন্স আর্মি এবং মিয়ানমার ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্সের যোদ্ধারা রয়েছে।

উত্তর সীমান্তবর্তী মুসে এবং কুটকাই শহরের কাছে পুলিশ ও সামরিক বাহিনীর ওপর অতর্কিত আক্রমণ চালায় তিন জাতিগত বিদ্রোহী সংগঠন। তাদের সংখ্যা অন্তত ৬শ’র মত বলে জানিয়েছে সিনহুয়া।

লড়াইয়ে ভীত হয়ে স্থানীয় বেসামরিক মানুষজন নিজেদের বাড়ি-ঘর ছেড়ে চলে যাচ্ছে। রোববার ভোরে ভারি অস্ত্রে সজ্জিত জাতিগত বিদ্রোহীরা একটি পুলিশ চেকপোস্টে আক্রমণ করলে ওই লড়াই শুরু হয়। তাদের নিক্ষিপ্ত বোমায় কয়েকটি সেতু এবং বেশ কিছু দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।