৫শ টাকার নোট আরো কিছুদিন চান মমতা


প্রকাশিত: ০৫:৫৬ এএম, ১৯ নভেম্বর ২০১৬

ভারতে সম্প্রতি বাতিল করা হয়েছে ৫শ ও ১ হাজার টাকার নোট। এই নোট বাতিলের পর তা বদল নিয়ে ভারতে চলছে রীতিমতো হট্টগোল। আর তারই মধ্যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেছেন, ৫শ টাকার নোট যেন বাজারে আরো কিছুদিন চলতে দেয়া হয়।

মমতা বলেন, ‘দেশজুড়ে হয়রানি বেড়েই চলেছে। কৃষকেরা বীজ কিনতে পারছেন না। খরিফ শস্যের চাষের সময় চলে এসেছে। কিন্তু চাষির কাছে টাকা নেই। পশ্চিমবঙ্গ, অসমের চা শ্রমিকরাও মজুরি পাচ্ছেন না। হাজারো গ্রামে ব্যাঙ্ক নেই, এটিএম নেই। সেখানকার মানুষ প্লাস্টিক মানির কী বোঝেন?’

১ হাজার টাকার নোট তুলে নেয়ার সিদ্ধান্ত মমতা সঠিক বলে মেনে নিলেও তিনি প্রশ্ন রেখেছেন, ২ হাজার টাকার নোট নিয়ে মানুষ কোথায় যাবে?

নোট বদলের সামগ্রিক চিত্রের বিরোধিতা না করলেও মমতা বলেছেন, ‘আজ একটা ঘোষণা, কাল আর একটা ঘোষণা। কখনও বলা হচ্ছে ৪ হাজার টাকা তোলা যাবে। কখনও সাড়ে ৪ হাজার, কখনও তা নামিয়ে আনা হচ্ছে দু’হাজারে। রোজ নতুন নতুন ঘোষণা। ঘোষণা হচ্ছে, তবে কাজের কাজ কিছু হচ্ছে না।’

এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।