শতাধিক নারীর সঙ্গে যৌন সম্পর্কের কথা স্বীকার করেছেন তিনি


প্রকাশিত: ০৭:২৮ এএম, ১৭ নভেম্বর ২০১৬

আফ্রিকার দেশ মালাউয়িতে এরিক এনিভা নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা চলছে। এই ব্যক্তি আদালতে দেয়া স্বীকারোক্তিতে বলেছেন, তিনি ১০৪ জন নারীর সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হয়েছিলেন।

বিবিসির এক সাংবাদিককে এরিক বলেছিলেন, দীক্ষা গ্রহণের এক সামাজিক আচরণবিধি পালনের জন্য তিনি শতাধিক কিশোরীর সঙ্গে যৌন সম্পর্কে গিয়েছিলেন। তার বিরুদ্ধে মামলার রায় চলতি সপ্তাহে ঘোষণা দেয়ার কথা রয়েছে।

তবে মালাউয়ির নাগরিকদের অনেকের মতে পুরো সম্প্রদায়ের মধ্যে যেহেতু এ ধরনের কার্যক্রম প্রচলিত আছে তাহলে কেন একজনকেই বিচারের আওতায় আনা হবে। জুলাই মাসে এক প্রেসিডেন্সিয়াল আদেশে এরিক এনিভাকে গ্রেফতার করা হয়।

একজন এইচআইভি-পজিটিভ রোগী হওয়া সত্ত্বেও সেটি লুকিয়ে, ১২ বছর বা তার বেশি বয়সী কিশোরীদের সঙ্গে অরক্ষিত যৌন সম্পর্কের কথা স্বীকার করেছিলেন এনিভা। আর এরপরেই তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হয়। এনিভা বলেছেন, সেসব কিশোরীর আত্মীয়রাই তাকে ভাড়া করে নিয়ে গিয়েছিল যৌন সম্পর্কিত দীক্ষা গ্রহণ অনুষ্ঠানের অংশ হওয়ার জন্য।

তাদের সমাজে সেই অনুষ্ঠানের অর্থ হলো-কিশোরীর শৈশবে যেসব ধুলোময়লা রয়েছে তা নাড়িয়ে দেবে এই রীতি এবং এই যৌন দীক্ষা গ্রহণের কারণে কিশোরীটি শৈশবকাল পেরিয়ে সাবালিকায় রূপ নিতে পারবে।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।