নোট বদল করতে ব্যাংকে মোদির মা


প্রকাশিত: ১১:২০ এএম, ১৫ নভেম্বর ২০১৬

ভারত জুড়ে চলছে নোট বদল প্রক্রিয়া। মঙ্গলবার নোট বাতিলের এক সপ্তাহ পার হয়েছে। দেশের সর্বত্রই ব্যাংক আর এটিএমের সামনে পুরনো নোট বদল করে নতুন টাকা তোলার জন্য মানুষের লম্বা লাইন দেখা যাচ্ছে।

ভোর হতে না হতেই লাইনে দাঁড়িয়ে থাকছেন মানুষ। ভোগান্তির জেরে সাধারণ মানুষের মধ্যে অসন্তোষ আর ক্ষোভ দানা বেঁধেছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশবাসীর কাছ থেকে ৫০ দিন সময়সীমা চেয়ে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেশের অন্যান্য নাগরিকদের মতোই ব্যাঙ্কে নগদ বদলের লাইনে দাঁড়ালেন মোদির মা হীরাবেন। প্রধানমন্ত্রীর মা কিন্তু কোনও বিশেষ সুবিধা পাননি। দেশের অন্যান্য প্রবীণ নাগরিকদের মতই ৯৬ বছর বয়সী হীরাবেন গাঁধীনগরের একটি ব্যাংকের লাইনে দাঁড়িয়ে পুরনো নোট বদলালেন।

হুইলচেয়ারে করে একটি ব্যাংকের আসেন মোদির মা। লাইনেও দাঁড়ান আর পাঁচ জনের মত। দু’জন মহিলার সাহায্যে হেঁটেই ব্যাংকের ভিতরে ঢোকেন তিনি। তার কাছে থাকা নয়টি ৫শ টাকার নোট বদলে নতুন টাকায় সাড়ে চার হাজার টাকা নেন তিনি। নিজেই কাগজপত্র স্বাক্ষর করে সাড়ে চার হাজার টাকার বদলে ব্যাংককর্মীর কাছ থেকে খুচরা টাকা নেন হীরাবেন।

পরে পুরনো নোট বদল করে ২০০০ টাকার নতুন নোট পান তিনি। প্রধানমন্ত্রীর ছোটভাই পঙ্কজের অ্যাকাউন্ট থেকে ওই টাকা তোলা হয়েছে বলে জানিয়েছেন ব্যাংককর্মীরা।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।