ছাত্রলীগকে গণধোলাইয়ের হুমকি ছাত্রদলের


প্রকাশিত: ০১:২১ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা ছাত্রলীগকে গণধোলাই দেওয়ার হুমকি দিয়েছেন। শুক্রবার সকালে শাখা ছাত্রদলের সভাপতি জাকিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাঈদ ভুইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ হুমকি দেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি হামলাকারীদের বিচারের আওতায় না আনে, তবে ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের ক্যাম্পাসের বাইরে যেখানেই পাওয়া যাবে, সেখানেই গণধোলাই দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত কয়েকদিনে বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে সাতটি ককটেল বিস্ফোরিত হয়েছে। এ ছাড়া আরও আটটি ককটেল উদ্ধার করেছে আশুলিয়া থানা পুলিশ। বুধবার রাত ২টায় মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগকর্মীরা নৃবিজ্ঞান বিভাগের ছাত্র ও ছাত্রদলকর্মী মিথুন ও আতিকের ওপর হামলা করে পরে পুলিশে দেয়।
গুরুতর আহত অবস্থায় তাদের পুলিশি হেফাজতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিয়ে বৃহস্পতিবার রাতে সিন্ডিকেট সভা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বিষয়ে আলোচনা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে এই সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সিন্ডিকেট সচিব আবু বকর সিদ্দিক বলেন, বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনাগুলো সিন্ডিকেটকে অবহিত করা হয়েছে। গত কয়েক দিনে বিশ্ববিদ্যালয়ে ককটেল বিস্ফোরণের ঘটনাগুলোও সিন্ডিকেটে আলোচনা করা হয়েছে। তার ওপর ভিত্তি করে সিন্ডিকেট কিছু নির্দেশনা দিয়েছে।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।