দুঃস্বপ্ন ও এক রাতের গল্প


প্রকাশিত: ১০:০৫ এএম, ০৭ আগস্ট ২০১৪

শহরের রাতের রাস্তা। গাড়ীর আলো যাওয়া আসা। শপিং মলের নিয়ন বাতির খেলা। এর মাঝে জহির আহসান একটি গাড়ি চালিয়ে বাড়ি ফিরছেন। ফুটপাতে হঠাৎ কিছু মেয়ে হাত ইশারায় ডাকছে তাকে। আহসান সাহেব এড়িয়ে যায়। মহল­া থেকে মেইন রোডে গাড়ি উঠছে। গাড়ি এবার দ্রুত গতিতে চলছে। আহসানের চেহারা কাউকে খুঁজছে। এমনি এক কাহিনী নিয়ে তৈরী হয়েছে ‘দুঃস্বপ্ন ও এক রাতের গল্প’ নাটকটি।

নাটকটির কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় করেছেন ইভান রেহান। আর এতে অভিনয় করেছেন, তৌকির আহমেদ, মৌসুমি নাগ, দীপা খন্দকার, বিনয় ভদ্র, নাজমুল হুদা বাচ্চু, মাহির, অর্পা, সুরুজ প্রমুখ।

নাটকটিতে আরও দেখা যাবে ইট-বালি-কংক্রিট ঘেরা প্রাচীর, বাক্সবন্ধি জীবন আর ব্যস্ততার গতিতে চলা গিঞ্জি এই শহর ঢাকা । বিচিত্র মানুষ বাস করে এই শহরের। কখনও ভাবে মজে তো কখনও ভাবে ডুবে, কখনও প্রেম জাগে তো কখনও কামনা। শত সততাও কখনও ডুব দেয় অন্ধকারে, আবার মানবতা পাশবিক হয়ে উঠে পরিবারের সকল সম্পর্ক ছেদ করে। ভুলকে আরও আপন মনে হয় মিথ্যাকে প্রানবন্ত ভাবতে ভাল লাগে।  কেমন হয় যদি পাপ না করেও পাপের  বোঝা কাঁধে চড়ে? এমনি কোন এক পুরুষের এক রাতের কোন এক অজানা পাপের শুরুর কথা নিয়ে নাটক দুঃস্বপ্ন ও এক রাতের গল্প।

৮ আগস্ট বৃহস্পতিবার রাত ৮টায় এটিএন বাংলায় এ নাটকটি প্রচার হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।