এনবিসির ব্যাটেলগ্রাউন্ড মানচিত্রে এগিয়ে হিলারি


প্রকাশিত: ০৬:০১ পিএম, ০৭ নভেম্বর ২০১৬

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে দেশটির প্রভাবশালী গণমাধ্যম এনবিসি নিউজ চূড়ান্ত ব্যাটেলগ্রাউন্ড মানচিত্রের বরাত দিয়ে বলছে, এবারের নির্বাচনী দৌড়ে প্রতিদ্বন্দ্বিপ্রার্থী ট্রাম্পের চেয়ে বিশাল ব্যবধানে জয়লাভ করতে যাচ্ছেন ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটন।

মঙ্গলবারের নির্বাচনের মাত্র একদিন আগে এনবিসির ব্যাটেলগ্রাউন্ড মানচিত্র বলছে, প্রেসিডেন্ট নির্বাচনে ক্লিনটনের কলামে ২৭৪টি ইলেকটোরাল ভোট রয়েছে; যা গত সপ্তাহ থেকে অপরিবর্তিত আছে। প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোটের চেয়ে বেশি পেয়েছেন। গত সপ্তাহে এনবিসির ওই মানচিত্রে ট্রাম্পের কলামে ১৮০ ইলেকটোরাল ভোট থাকলেও বর্তমানে তা কমে ১৭০ হয়েছে।

এর আগে শনিবার সকালে এনবিসি নিউজ ও য়াল স্ট্রিট জার্নালের শেষ মুহূর্তের চূড়ান্ত জরিপে বলা হয়, তীব্র লড়াই হতে যাচ্ছে দুই মার্কিন প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে। ওই জরিপে ট্রাম্পের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে রয়েছে ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি।

এছাড়া এনবিসি ও সার্ভে মানকির সাপ্তাহিক এক অনলাইন জরিপ বলছে, হিলারি ৪৭ শতাংশ, ট্রাম্প ৪১ শতাংশ, জনসন ৬ শতাংশ ও স্টেইন ৩ শতাংশ সমর্থন পেয়েছেন; যা গত সপ্তাহ থেকে অপরিবর্তিত রয়েছে।

এসআইএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।