সুষমার চেষ্টায় ভারতে বিয়ের পিঁড়িতে পাকিস্তানি মেয়ে


প্রকাশিত: ১০:২৫ এএম, ০৭ নভেম্বর ২০১৬

ফের মানবিক ও আন্তরিকতার প্রমাণ দেখালেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। আজ করাচির মেয়ে প্রিয়া বচ্চানির সঙ্গে যোধপুরের নরেশ তিওয়ানির বিয়ে। কিন্তু ভিসা জটিলতায় মাসখানেক ধরে ঘোর অনিশ্চয়তায় ছিলেন তারা। আদৌ ভারতে পৌঁছাতে পারবেন কিনা সেটাই বুঝতে পারছিলেন না প্রিয়া এবং তার পরিবার।

ভারতে বিয়ের অনুষ্ঠানে আসার জন্য প্রিয়া এবং তার আত্মীয়স্বজনদের ভিসা মঞ্জুর না হওয়ায় সরাসরি সুষমাকে টুইট করে সাহায্য চেয়েছিলেন প্রিয়া।

এর পরপরই সুষমার নির্দেশে তড়িঘড়ি করে ভিসা হয়ে যাওয়ায় রোববার রাজস্থানে পৌঁছেছেন প্রিয়া এবং তার ৩৪ জন স্বজন। আজই নরেশের সঙ্গে সাত পাকে বাঁধা পরবেন তিনি।

বছর তিনেক আগেই বাগদান হয়েছে নরেশ ও প্রিয়ার। চলতি বছরের ৭ নভেম্বর অর্থাৎ সোমবার বিয়ের দিন স্থির করা হয়। তবে বিয়েতে আসার জন্য ভিসা মঞ্জুর করতে তাদের বেশ হেনস্তা হতে হয়েছে পাকিস্তানের ভারতীয় দূতাবাসে।

এমন পরিস্থিতিতে সুষমার কাছে সাহায্য চেয়ে টুইট করেন প্রিয়া। এর আগেও এ ধরনের ঘটনায় আন্তরিকভাবে সাহায্য করেছেন সুষমা। প্রিয়াকেও নিরাশ করেননি তিনি। তাদের ভিসা যেন সহজেই দিয়ে দেয়া হয় তিনি সে ব্যবস্থা করে দিয়েছিলেন।

রোববার যোধপুর পৌঁছেই প্রিয়া বলেন, ‘আমি খুব খুশি। এবার আমাদের পরিকল্পণা মতোই সব হবে।’ এ সম্পর্কে প্রিয়ার বাবা কানহাইয়া লাল তিওয়নি বলেন, ‘বিয়ের আনন্দ ভুলে আমরা সবাই ব্যস্ত হয়ে পড়েছিলাম ভিসা পাওয়ার জন্য।’ এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সুষমাকে ধন্যবাদ জানিয়েছে প্রিয়ার পরিবার।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।