ইরানের কারাগারে আগুন, নিহত ১১


প্রকাশিত: ০৬:১৬ এএম, ০৭ আগস্ট ২০১৪

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর শাহরে কুর্দের একটি কারাগারে আগুন লেগে ১১ বন্দির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ কয়েদি।

শাহরে কুর্দের গভর্নর জেনারেল হামিদ মালেকপুর এ খবর জানিয়ে বার্তা সংস্থা ইরনাকে বলেছেন, সোমবারের এ ঘটনায় নিহতদের প্রায় সবাই কার্বন মনোক্সাইডে আক্রান্ত হয়ে দমবন্ধ হয়ে মারা গেছেন।

এদিকে ইরানের বিচার বিভাগের প্রধান আয়াতুল্লাহ সাদেক লারিজানি মঙ্গলবার কারাগারে আগুন লাগার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। ইরানের ইনস্পেক্টর জেনারেল নাসের সেরাজকে প্রধান করে এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইরানের প্রধান কারা পরিদর্শক আসগার জাহাঙ্গিরি সাংবাদিকদের জানিয়েছেন, ইচ্ছাকৃতভাবে শাহরে কুর্দ কারাগারে আগুন লাগানো হয়েছে। তিনি বলেন, ইচ্ছাকৃতভাবে আগুন লাগানো হয়েছে এবং এ ঘটনায় জড়িততে চিহ্নিত করা হয়েছে। অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। রেডিও তেহরান

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।