বায়ুদূষণ : ৩ দিন বন্ধ থাকবে দিল্লির স্কুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ০৬ নভেম্বর ২০১৬

ভারতের রাজধানী দিল্লিতে বায়ুদূষণ বেড়ে যাওয়ায় স্কুলগুলোতে তিনদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী এই ঘোষণা দিয়েছেন।

বায়ুদূষণের মাত্রা বেড়ে যাওয়ায় এক জরুরি বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ওই বৈঠকের পর তিনি বায়ুদূষণ কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন।

নির্মাণ কাজ এবং যেসব কাজে বায়ুদূষিত হয় সেগুলো থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। শহরে পাঁ দিন নির্মাণ এবং বিধ্বংসী কাজ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে, গত সপ্তাহের দিওয়ালি উৎসবের পর শহরজুড়ে ভয়াবহ দূষণ দেখা দিয়েছে। গত কয়েক বছরে এমন দূষণ দেখেনি রাজধানীবাসী। দূষণের কারণে পুরো শহরে কুয়াশাচ্ছন্ন পরিবেশ তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে শনিবার ১ হাজার ৮০০ প্রাইমারি স্কুল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।

সেসময় বলা হয়েছিল সোমবার থেকে স্কুলগুলোর কার্যক্রম যথারীতি চলবে। কিন্তু বায়ুদূষণ বেড়ে যাওয়ায় স্কুলগুলো বন্ধই থাকছে।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।