আবারও উদ্ধার অভিযান শুরু, ২৩ লাশ উদ্ধার


প্রকাশিত: ০৩:১১ এএম, ০৭ আগস্ট ২০১৪

শক্তিশালী যন্ত্রপাতি নিয়ে টাগবোট `কাণ্ডারি-২` দিয়ে নতুন করে পদ্মায় ডুবে যাওয়া লঞ্চটির উদ্ধার অভিযান শুরু করেছে উদ্ধারকর্মীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত বিভিন্ন স্থান থেকে ২৩টি লাশ উদ্ধার হয়েছে। এর আগে বুধবার রাত ১২টার দিকে বোট `কাণ্ডারি-২` মুন্সীগঞ্জের মাওয়ায় পৌঁছায়।

বোটটির ক্যাপ্টেন মঞ্জুর জানিয়েছেন, বোটটিতে রয়েছে অনুসন্ধানের অত্যাধুনিক সরঞ্জাম। যার মধ্যে রয়েছে `সাইড স্ক্যান সোনার`, `জিপিএস` ও সাব বটম প্রপেলার। এগুলোর মাধ্যমে ডুবে যাওয়া লঞ্চটি সনাক্ত করতে পারা যাবে।

মাদারীপুরের কাওড়াকান্দি ঘাট থেকে মুন্সীগঞ্জের মাওয়া আসার পথে ডুবে যায় পিনাক-৬ লঞ্চটিতে যাত্রী সংখ্যা ছিল অন্তত দুই শতাধিক। এর মধ্যে ১১০ জনকে জীবিত উদ্ধার এবং ২৩ জনের মরদেহ উদ্ধার হয়েছে।

এখনো ১২৩ জন যাত্রী নিখোঁজ রয়েছেন বলে মাওয়া ঘাটে জেলা প্রশাসনের অস্থায়ী কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার সারা রাত ও বুধবার সকালে কয়েকটি নৌযান নিয়ে `ল্যাডার স্ক্যানার সার্চ` চালিয়েও লঞ্চটির অবস্থান সনাক্ত করতে পারেননি উদ্ধারকর্মীরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।