প্রয়োজনে জনগণকে সাহায্য করবে যুক্তরাষ্ট্র


প্রকাশিত: ০৯:৫৫ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৫

বাংলাদেশের চলমান সঙ্কট নিরসনে যুক্তরাষ্ট্র কোনো দলকে সমর্থন করবে না। দেশের জনগণই এ সমস্যার সমাধান করবে, তবে এ ক্ষেত্রে জনগণকে প্রয়োজনে সাহায্য করবে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট এ কথা জানিয়েছেন।

বাংলাদেশে কাজ শুরু করার পর এটিই ছিল বার্নিকাটের প্রথম সংবাদ সম্মেলন। আমেরিকান সেন্টারে আয়োজিত ঘণ্টাব্যাপী এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মার্কিন দূত।  

বার্নিকাট বলেন, যুক্তরাষ্ট্র কোন ধরণের সহিংসতা সমর্থন করে না। আমি আশা করি এ সমস্যা সমাধানের একটি পথ খুঁজে বের করা যাবে। বাস, ট্রেনে যে হামলা ভাঙচুর ও আগুন দেয়ার যে ঘটনা ঘটছে কোন গণতান্ত্রিক দেশে এ ধরণের কাজ চলতে পারে না। এ জন্য উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। এ ক্ষেত্রে সব পক্ষকে অহিংস ও দায়িত্বশীল রাজনৈতিক আচরণ করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের পাশে থাকতে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ। আমরা বাংলাদেশের মানুষের সঙ্গে কাজ করবো এবং বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করতে চেষ্টা করে যাব। নির্বাচন বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে যুক্তরাষ্ট্র আগেই অবস্থান পরিষ্কার করেছে। নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান স্পষ্ট। যুক্তরাষ্ট্র বাংলাদেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে শক্তিশালী দেখতে চায়।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।