মালিকের শোকে কবরের কাছেই দিন কাটাচ্ছে বিড়াল


প্রকাশিত: ০৬:৫৭ এএম, ০২ নভেম্বর ২০১৬

অনেকেই শখ করে কুকুর, বিড়াল, পাখি ইত্যাদি পুষে থাকেন। নিজের সন্তানের মতোই এদের লালন-পালন করেন। একসময় পোষা প্রাণীগুলোই হয়ে ওঠে পরিবারেরই একজন সদস্য। ইন্দোনেশিয়ার কেন্দ্রীয় জাভা শহরে এক নারীও একটি বিড়ালকে নিজের সন্তানের মতোই ভালোবাসতেন। তাই তো তার মৃত্যুতে সন্তানের মতোই গভীর শোক দেখা গেল ওই বিড়ালের।

ওই নারী মারা গেছেন প্রায় এক বছর হয়েছে। এই দীর্ঘ সময় ধরেই বিড়ালটি তার কবরের পাশে দিন কাটাচ্ছে। সারাদিন সেখানেই ঘোরাঘুরি করতে দেখা যায় তাকে।

cat

কেলি কেনিংগাও প্রায়িতনো (২৮) নামের এক ব্যক্তি এ অবস্থা দেখে কবরের কাছ থেকে বিড়ালটিকে নিজের বাড়িতে নিয়ে যান। কিন্তু বিড়ালটি ওই বাড়িতে না থেকে আবারো তার মনিবের কবরের কাছেই থাকতে শুরু করে।

বিড়ালটি সম্পর্কে কেলি বলেন, ‘আমি এটাকে সবসময় কবরের কাছেই দেখতাম। আমি ভেবেছিলাম এটার যাওয়ার কোনো জায়গা নেই। তাই আমার বাড়িতে নিয়ে গিয়েছিলাম। কিন্তু সেখান থেকে পালিয়ে বিড়ালটা আবার এখানেই চলে এসেছে। প্রায় এক বছর ধরে বিড়ালটিকে এখানে দেখছি।’

cat

কেলি আরো বলেন, ‘আমি প্রতিদিনই দেখি এটা এখানেই থাকে। মাঝে মাঝে ঘণ্টা খানেকের জন্য কোথায় যেন যায় আবার এখানেই ফিরে আসে। একদিন পেছন পেছন গিয়ে দেখলাম, এটা তার মনিবের বাড়িতে যাচ্ছে। সেখানে মনিবের বাচ্চারা তাকে খাবার দিচ্ছে। খাওয়া শেষ করে বিড়ালটা আবারো মনিবের কবরের কাছেই ফিরে আসে। তাকে দেখে সত্যিই খুব কষ্ট লাগছিল। বিড়ালটির এমন আচরণ থেকে সহজেই বোঝা যায়, তার মনিবকে সে কতোটা ভালোবাসতো।’

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।