নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ সুপ্রিমকোর্টের


প্রকাশিত: ১২:১০ পিএম, ০১ নভেম্বর ২০১৬

পানামা পেপারস কেলেঙ্কারিতে নাম জড়িয়ে পড়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিমকোর্ট। নওয়াজ শরিফের পদত্যাগের দাবিতে দেশটির সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের তীব্র আন্দোলনের মুখে মঙ্গলবার সুপ্রিমকোর্ট ওই আদেশ দিয়েছেন।

বুধবার (আগামীকাল) ইসলামাবাদ অচলের ডাক দিয়েছে তেহরিক-ই-ইনসাফ। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে আদালতের ওই সিদ্ধান্তের পর কর্মসূচির নাম পরিবর্তন করেছেন ইমরান খান।

বুধবারের ওই কর্মসূচিতে দলের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের ঘোষণা দিয়েছেন। দলীয় নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত আন্দোলনের ফলে সুপ্রিমকোর্ট নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিতে বাধ্য হয়েছে বলেও মন্তব্য করেছেন ইমরান।  

নওয়াজ শরিফ ও তার পরিবারের বিরুদ্ধে পানামা পেপারস কেলেঙ্কারির অভিযোগের তদন্তের জন্য বিচার বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিমকোর্ট। ইমরান খান সুপ্রিমকোর্টের ওই নির্দেশের উল্লেখ করে সমর্থকদের উদ্দেশ্যে বলেন, আমি আনন্দিত, আগামী পরশু নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্ত শুরু হবে।

সূত্র : ডন, টাইমস অব ইন্ডিয়া।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।