কটুক্তি করায় স্যামি ও মুনিকে জরিমানা


প্রকাশিত: ১২:০০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৫

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ড্যারেন স্যামি ও আয়ারল্যান্ড বোলার জন মুনি উভয়কে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। নেলনসে সোমবার বিশ্বকাপের ম্যাচে কটুক্তি করায় এ দুই খেলোয়াড়কে জরিমানা করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ৩৪তম ওভারে একটি শট খেলার পর স্যামি কিছু অশোভন শব্দ উচ্চারণ করেছে বলে টেলিভিশন স্ক্রিনে স্পস্ট শোনা গেছে। অন্যদিকে স্যাক্সন ওভালে অনুষ্ঠিত ম্যাচে একজন ফিল্ডার ক্যাচ মিস করায় ৪৫তম ওভারে মুনি তাকে কয়েকবার অশোভন ভাষায় গালি দিয়েছেন।

আইসিসির আচরণ বিধি অনুযায়ী ‘আন্তর্জাতিক ম্যাচে অশোভন ভাষা ব্যবহার একটি অপরাধ’ হিসেবে তাদেরকে এ জরিমানা করা হয়। চার উইকেটে আয়ারল্যান্ডের জয় পওয়া ম্যাচের পর তাদেরকে জরিমানা করা হয়।

আইসিসির বিবৃতিতে বলা হয়েছে, উভয় খেলোয়াড়ই নিজেদের দোষ স্বীকার এবং ম্যাচ রেফারী ক্রিস ব্রডের প্রস্তাবিত শাস্তি মেনে নিয়েছেন। যে কারণে আরা আনুষ্ঠানিক শুনানীর প্রয়োজন হয়নি।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে ৮৯ রান করা স্যামি বলেন, আমি এ জন্য বিশেষ করে যে সকল শিশু এটা শুনেছে তাদের কাছে ক্ষমা চাইছি।

দুই বারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে এক অঘটনের জন্ম দিয়েছে আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩০৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৫ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায় আইরিশরা।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।