জনমত জরিপে ব্যবধান কমিয়ে হিলারির কাছাকাছি ট্রাম্প


প্রকাশিত: ০৮:১২ এএম, ৩১ অক্টোবর ২০১৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আর বেশি সময় নেই। এরই মধ্যে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটন এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তা নিয়ে বেশ কয়েকবারই জরিপ অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত সব জরিপেই এগিয়ে আছেন হিলারি।

তবে নতুন করে ই-মেইল বিতর্কের জের ধরে হিলারির জনপ্রিয়তায় ধস নেমেছে। এর আগের জরিপে ট্রাম্পের চেয়ে চার পয়েন্টে এগিয়ে ছিলেন হিলারি। অথচ জনমত জরিপে সেই ব্যবধান কমিয়ে হিলারির কাছাকাছি চলে এসেছেন ট্রাম্প। এখন দুজনের মধ্যে ব্যবধান মাত্র ১ পয়েন্ট।

তিনটি টিভি বিতর্কে প্রতিদ্বন্দ্বী ট্রাম্পকে ধরাশায়ী করে দিয়েছিলেন হিলারি। কিন্তু সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে, জনপ্রিয়তায় হিলারি এবং ট্রাম্প কাছাকাছি অবস্থানে রয়েছেন। ট্রাম্পের থেকে মাত্র এক শতাংশে এগিয়ে রয়েছেন হিলারি। এবিসি নিউজ/ওয়াশিংটন পোস্টের এক জরিপ অনুযায়ী, হিলারির পক্ষে সমর্থন রয়েছে ৪৬ শতাংশ মার্কিনির। অপরদিকে ট্রাম্পকে পছন্দ করেন ৪৫ শতাংশ মার্কিনি।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।