পাক ঘাঁটি ধ্বংসের দাবি ভারতের


প্রকাশিত: ০৮:৫২ এএম, ৩০ অক্টোবর ২০১৬

জম্মু-কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় পাক সেনাবাহিনীর চারটি ঘাঁটি ধ্বংস করা হয়েছে বলে দাবি করছে ভারত। শনিবার রাতে নিয়ন্ত্রণ রেখার আরএস পুরা, সাম্বা এবং হীরানগর সেক্টরে পাকিস্তানি সেনাদের সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করলে তাদের পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারা। খবর অল ইন্ডিয়ার।

দু’পক্ষের মধ্যে গোলাগুলি চলাকালীন, কেরান সেক্টরে পাক সেনাদের চারটি ঘাঁটি উড়িয়ে দিয়েছে ভারতীয় বিএসএফ জওয়ানরা। এই ঘটনায় প্রায় ২০ পাক সেনা নিহত হয়েছে। শনিবার সকাল থেকেই কাঠুয়া এবং আরএস পুরাসহ কাশ্মিরের বিভিন্ন জায়গায় হামলা চালিয়েছে তারা। এতে এক জওয়ান নিহত হয়েছে।

উরি হামলার জবাবে গত মাসে পাক অধিকৃত কাশ্মিরে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। তারপর থেকেই নিয়ন্ত্রণ রেখায় ৪৫ বারের বেশি সময় যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনারা। গত এক মাসে পাক সেনাদের গুলিতে চার ভারতীয় সেনা এবং তিন বিএসএফ জওয়ান প্রাণ হারিয়েছেন।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।