ইয়েমেনের কারাগারে বিমান হামলায় নিহত ৪৩


প্রকাশিত: ০৫:২১ এএম, ৩০ অক্টোবর ২০১৬

ইয়েমেনের একটি কারাগারে সৌদি জোটের বিমান হামলার ঘটনায় বহু হতাহতের ঘটনা ঘটেছে। বিদ্রোহী এবং বন্দিসহ ৩০ জনের বেশি মানুষ ওই হামলায় নিহত হয়েছে। হুতি গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, কারাগারে বিমান হমালার ঘটনায় ৪৩ জন নিহত হয়েছে। খবর বিবিসির।

নিরাপত্তা এবং চিকিৎসা সূত্র জানিয়েছে, পশ্চিমাঞ্চলীয় বন্দর শহর হুদাইদার আল জাইদিয়া হেডকোয়ার্টারে কারাগার হিসেবে ব্যবহৃত একটি ভবনে ওই হামলা চালানো হয়েছে। ওই এলাকাটি হুতি বিদ্রোহীরা নিয়ন্ত্রণ করে। ২০১৪ সাল থেকে সরকারের সঙ্গে যুদ্ধ করছে বিদ্রোহীরা।

ইয়েমেনের নির্বাসিত প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদি বাহিনী ওই বিমান হামলায় বেসামরিকদের হত্যার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে।

এ মাসের শুরুর দিকে ইয়েমেনের রাজধানী সানায় একটি শেষকৃত্য অনুষ্ঠানে বিমান হামলার ঘটনায় কমপক্ষে ১৪০ জন নিহত হয়। এদের মধ্যে অধিকাংশই ছিল বেসামরিক নাগরিক। পরে জোটের তরফ থেকে জানানো হয়েছিল, ভুল তথ্যের ভিত্তিতে ওই হামলা চালানো হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।