ইদলিবের স্কুলে হামলার দায় অস্বীকার রাশিয়ার


প্রকাশিত: ০৭:৫৪ এএম, ২৮ অক্টোবর ২০১৬

সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত ইদলিব প্রদেশের একটি স্কুলে বুধবার বিমান হামলার ঘটনায় ২২ শিশুসহ ৩৬ জন নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী। রাশিয়া অথবা সিরীয় বাহিনী ওই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে রাশিয়ার তরফ থেকে ওই হামলার দায় অস্বীকার করা হয়েছে। খবর আল জাজিরার।

ইউনিসেফ এই হামলাকে যুদ্ধাপরাধ বলে উল্লেখ করেছে। এদিকে, দেশটিতে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউমেন রাইটস বলেছে, রুশ অথবা সিরীয় বাহিনীর যুদ্ধবিমান হাস শহরে ছয়বার বিমান হামলা চালিয়েছে। এসব হামলায় একটি স্কুল ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়া বৃহস্পতিবার এক বিবৃতিতে হোয়াইট হাউসের তরফ থেকে বলা হয়েছে, সিরীয় সরকার বা রুশ বাহিনীই স্কুল ভবনে হামলা চালিয়েছে।

হোয়াইট হাউসের মুখপাত্র জোস আরনেস্ট বলেছেন, ‘আসাদ বাহিনী নাকি রুশ সৈন্যরা ওই হামলা চালিয়েছে সেটা আমরা জানি না। তবে আমরা এটা জানি যে, এদের মধ্যে যে কোনো এক পক্ষই ওই হামলা চালিয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।