নিশ্চিহ্ন হবে পাকিস্তান : কাশ্মিরের উপ-মুখ্যমন্ত্রী


প্রকাশিত: ০৭:০২ এএম, ২৮ অক্টোবর ২০১৬

সার্জিক্যাল স্ট্রাইকের পর কোনঠাসা হয়ে পড়েছে পাকিস্তান। এমন দিন আসবে, যেদিন পৃথিবীর মানচিত্র থেকেও নিশ্চিহ্ন হয়ে যাবে পাকিস্তান। পাকিস্তান সম্পর্কে এমন মন্তব্য করলেন জম্মু-কাশ্মিরের উপ-মুখ্যমন্ত্রী নির্মল সিং।

উরি হামলার পর থেকে নিয়ন্ত্রণ রেখায় যুদ্ধবিরতি লঙ্ঘন করছে ইসলামাবাদ। এ সম্পর্কে নির্মল সিং বলেন, নিজেদের কর্মকাণ্ডের কারণে সন্ত্রাসী দেশ হিসেবে পরিচিতি পেতে শুরু করেছে পাকিস্তান। এতে করে আন্তর্জাতিক মহলে একঘরে হয়ে গেছে দেশটি।

নির্মল সিং আরো বলেন, এমন ঘটনা চলতে থাকলে পৃথিবীর মানচিত্র থেকে নিশ্চিহ্ন হতে বেশি সময় লাগবে না ইসলামাবাদের। গত সেপ্টেম্বরে উরির সেনা ছাউনিতে পাকিস্তানের হামলার জবাবে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারতীয় সেনারা। তারপর থেকেই জম্মু-কাশ্মির সীমান্তের বিভিন্ন জায়গায় হামলা চালাচ্ছে পাক সেনারা।

নির্মল সিংয়ের মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চেষ্টায় কোণঠাসা হয়ে পড়ছে পাকিস্তান। মরিয়া হয়ে বার বার সীমান্তে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করছে পাক সেনারা। সীমান্তের বর্তমান পরিস্থিতির জন্যও তারাই দায়ী। অস্থিরতা সৃষ্টি করতে এবং সরকারের বিরুদ্ধে ভারতীয়দের তাতিয়ে তুলতেও তারা অনেক চেষ্টা করেছে কিন্তু সফল হতে পারেনি।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।