সাঁতার কেটে মালয়েশিয়ার পথে বাংলাদেশি গ্রেফতার


প্রকাশিত: ১২:১৭ পিএম, ২৭ অক্টোবর ২০১৬

সাঁতার কেটে সিঙ্গাপুর থেকে পালিয়ে যাওয়ার সময় এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে সে দেশের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষ। স্থানীয় সময় মঙ্গলবার গভীর রাতে সিঙ্গাপুরের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষের কর্মকর্তারা ৩০ বছর বয়সী ওই বাংলাদেশিকে আটক করেছে।

এর আগে কর্মকর্তাদের কাছে খবর আসে, একজন লোক কজওয়ের কাছের পাইপলাইনের দিকে সাঁতার কেটে যাচ্ছেন। পরে তল্লাশি চালিয়ে অভিবাসন এবং কোস্টগার্ড পুলিশের কর্মকর্তারা তাকে পানির পাইপলাইনের নিচে খুঁজে পায়। এরপর তাকে গ্রেফতার করা হয়।

তবে ঘটনা এখানেই শেষ নয়। কর্মকর্তারা উডল্যান্ড ওয়াটারফ্রন্ট এলাকায় দেখতে পান একটি বেড়ার গায়ে নীল জিন্সের প্যান্ট ঝুলছে। তখন আরেক দফা তল্লাশি চালিয়ে পুলিশ ৩৪ ও ৩৭ বছর বয়সী দুই বাংলাদেশিকে দেখতে পায়, যারা প্রথম ব্যক্তিকে পালিয়ে যেতে সাহায্য করছিল।

এরপর পুলিশ এই দুজনকেও গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, প্রথম ব্যক্তি সিঙ্গাপুরে ভিসার মেয়াদ পার হওয়ার পরও সেখানে থাকছিলেন, তবে পরে তিনি অবৈধভাবে সে দেশ থেকে পালিয়ে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিলেন। এক্ষেত্রে অবশ্য তিনি বেছে নিয়েছিলেন পানি পথ।

ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও সিঙ্গাপুরে থাকা কিংবা অবৈধভাবে সে দেশে ঢোকার অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তিকে ছয় মাসের জেল কিংবা তিনটি বেত্রাঘাতের দণ্ড দেয়া হয়।

অন্যদিকে প্রথম ব্যক্তিকে অবৈধভাবে সিঙ্গাপুর ত্যাগে সাহায্য করার অপরাধ প্রমাণিত হলে বাকি দুজনের ছয় মাস থেকে দুই বছরের জেল এবং ৬ হাজার সিঙ্গাপুর ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

সূত্র : বিবিসি বাংলা।

এসঅাইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।