কেজরিওয়ালের শপথ আজ, প্রস্তুত রামলীলা ময়দান


প্রকাশিত: ০৪:৫২ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৫

অষ্টম মুখ্যমন্ত্রী হিসেবে আজ শনিবার স্থানীয় সময় বেলা ১১টায় শপথ নিতে যাচ্ছেন আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তাঁর জন্য প্রস্তুত করা হয়েছে দিল্লির রামলীলা ময়দান।

দ্য হিন্দুর খবরে বলা হয়,  শুক্রবার রাতে মন্ত্রিপরিষদের ছয় সদস্যসহ কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রী  হিসেবে  নিয়োগ  দিয়েছেন ভারতের  রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। শপথ গ্রহণের তারিখ থেকে এ  সিদ্ধান্ত কার্যকর হবে। এতে বলা হয়, রাষ্ট্রপতি ছয়জনকে মন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন। তাঁরা হলেন মনীষ সিসোদিয়া, অসিম আহমেদ খান, সন্দ্বীপ কুমার, সত্যেন্দর জৈন, গোপাল রায় ও জিতেন্দর সিং তোমার।

দিল্লিতে গত ৭ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ফল প্রকাশিত হয় ১০ ফেব্রুয়ারি। এতে ৭০ আসনের ৬৭টিতে জয়ী হয় কেজরিওয়ালের নেতৃত্বাধীন এএপি। নির্বাচনের অন্যতম প্রতিদ্বন্দ্বী দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) পায় মাত্র তিনটি আসন। তবে দিল্লির সাবেক শাসক দল কংগ্রেস একটি আসনও পায়নি।

এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।