বিয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়ায় স্ত্রীকে তালাক


প্রকাশিত: ১০:৩১ এএম, ২৫ অক্টোবর ২০১৬

‘সুখের পাশেই দুঃখ অাছে’- এ রকম প্রবাদ লোকমুখে মাঝে মধ্যেই শোনা যায়। কিন্তু সৌদি আরবের এক নবদম্পতির কাছে এবার এমনই একটি ঘটনা ঘটেছে। যাদের বিয়ের বন্ধনটা সুখকর হলেও শেষ পর্যন্ত তা বিষাদে রূপ নিয়েছে। আগে দেয়া প্রতিশ্রুতি না রাখায় বিয়ের মাত্র দুই ঘণ্টা পর স্ত্রীকে তালাক দিয়েছেন স্বামী।

সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের কোনো ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন স্ত্রী। কিন্তু সেই প্রতিশ্রুতি রাখতে পারেননি তিনি। দুঃখজনক হচ্ছে, বিয়ের পরপরই বান্ধবীদের কাছে ছবি পাঠিয়ে দেন ওই নববধূ।

নববধূর ভাই সৌদি আরবের আরবি ভাষার দৈনিক ওকাজকে বলেন, আমার বোন ও তার স্বামীর মধ্যে বিয়ের আগে একটি চুক্তি হয়েছিল। তার বোন টুইটার, স্নাপচ্যাট অথবা ইন্সটাগ্রামের মতো সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করবেন না অথবা ছবি পাঠাবেন না বলে অঙ্গীকার করেছিলেন। বিয়ের চুক্তিতে এটি অন্তর্ভুক্ত করার পর তাদের বিয়ে হয়।

‘দুঃখজনকভাবে আমার বোন সেই অঙ্গীকার রক্ষা করেনি এবং তার মেয়ে বন্ধুদের সঙ্গে বিয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে। এরপরই বর তাকে তালাক দেন।’

ব্রিটেনের প্রভাবশালী দৈনিক ডেইলি মেইল বলছে, সৌদি আইন বিশেষজ্ঞদের মতে, দেশটির ৫০ শতাংশ বিবাহবিচ্ছেদ ঘটে নবদম্পতিদের মধ্যে।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।